বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ সেপ্টেম্বর ২০২১

বিসিএসআইআর, চট্টগ্রাম গবেষণাগার কর্তৃক আয়োজিত “মুজিব বর্ষে আমাদের প্রত্যয়, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ করবো জয়”-শীর্ষক কর্মশালা আয়োজন প্রসংগে


প্রকাশন তারিখ : 2021-09-29

বিসিএসআইআর, চট্টগ্রাম গবেষণাগার সিটিজেন চার্টার অনুযায়ী বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রযুক্তিগত সমস্যা সমাধান ও দেশের বিদ্যমান চাহিদাভিত্তিক পণ্য উদ্ভাবনের লক্ষ্যে শিল্পোদ্যোক্তাদের সাথে অদ্য ২৯/০৯/২০২১ ইং তারিখ বেলা ১০:০০ ঘটিকায় গবেষণাগারের সেমিনার কক্ষে “মুজিব বর্ষে আমাদের প্রত্যয়, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ করবো জয়”-শীর্ষক এক কর্মশালার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর মাননীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শফি উদ্দিন, এডিশনাল কমিশনার অব কাস্টমস্, কাস্টম হাউজ, চট্টগ্রাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএসআইআর, চট্টগ্রাম গবেষণাগার এর পরিচালক ড. মোহাম্মদ মোস্তফা।

কর্মশালায় সর্বমোট উপস্হিত ৫৭ জন প্রতিনিধির মধ্যে ২৪ টি শিল্প প্রতিষ্ঠানের ৩৪ জন, ০৩ টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ হতে আগত ২০ জন শিক্ষক এবং ৪ টি সরকারি প্রতিষ্ঠানের ৫ জন সদস্য অংশগ্রহন করেন।

প্রধান অতিথি অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সকল শহীদ মুক্তিযোদ্ধা এবং জাতীয় চার নেতার অবদান গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেণ্জ মোকাবেলায় বিসিএসআইআর এর বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন। তিনি শিল্প উদ্যোক্তাদের যেকোন সমস্যায় বিসিএসআইআর এর পক্ষ হতে সর্বাত্বক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। বিশেষ অতিথি জনাব মোহাম্মদ শফি উদ্দিন যুগোপযোগী প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লব সফল করার জন্য বিসিএসআইআর এর প্রতি আহবান জানান।অনুষ্ঠানের সভাপতি ড. মোহাম্মদ মোস্তফা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখাচ্ছেন তা ধারণ করে বাস্তবায়নের লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেন।


Share with :

Facebook Facebook